অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযানে ১ লক্ষ টাকা জরিমানা

সাইফুল ইসলাম, কক্সবাজার জার্নাল

অবৈধ স্থাপনের বিরুদ্ধে কউকের উচ্ছেদ অভিযানে ১ লাখ টাকা জনিমানা করা হয়েছে। ৪ সেপ্টেম্বর (বুধবার) সকাল ১০ থেকে বিকেল ৩ টা পর্যন্ত কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে কক্সবাজার শহরের বাহারছড়া, বড় বাজার এবং উত্তর রুমালিয়ারছড়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এতে সহযোগিতায় ছিলেন জেলা পুলিশ।

এ সময় বাহারছড়ার এ.সালাম রোড়স্থ আব্দুল হালিম গং ৪ (চার) তলা ভবনের অনুমোদন নিলেও ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ অনুযায়ী ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে দেওয়া হয়। এছাড়া বড়বাজার এলাকায় মুসলিম কবির ৫ তলা ভবন অনুমোদন নিয়েও ব্যত্যয় করে ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) ধারা মোতাবেক ৫০ (পঞ্চাশ) হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে রুমালিয়ারছড়া এলাকায় মো: শহীদুল্লাহ অনুমোদনবিহীন ভবন নির্মাণ করায় ইমারত নির্মাণ আইন ১৯৫২ এর ১২(১) ধারা মোতাবেক ৫০,০০০/- (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।

অভিযানে আরও উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্ড অফিসার এবং উপ-সহকারী প্রকৌশলী। উল্লেখ্য যে, ইতোপূর্বে তাদেরকে ভবনের ব্যত্যয়কৃত অংশ ভেঙ্গে ফেলার জন্য নোটিশ প্রদান করা হয়েছিল।

এ ব্যাপারে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ বলেন, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।